ঢাকা,শনিবার, ১৮ মে ২০২৪

পেকুয়ায় মা ও শিশুর পুষ্টি পরিস্থিতির উন্নয়নে ত্রৈমাসিক সমন্বয় সভা অনুষ্টিত

মুহাম্মদ গিয়াস উদ্দিন, পেকুয়া :: কক্সবাজার জেলার পেকুয়া উপজেলায় এনজিও এসআরপিভির উদ্যোগে মা ও শিশুর পুষ্টি পরিস্থিতির উন্নয়নে ত্রৈমাসিক সমন্বয় সভা গতকাল ২৭ ডিসেম্বর বিকালে পেকুয়া উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্টিত হয়েছে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মণত্রণালয় এর আওতাধীন জাতীয় পুষ্টি সেবা কার্যক্রমের অংশ হিসেবে জাতিসংঘের অংগসংস্থা ডব্লিএফপি এর আর্থিক এবং কারিগরি সহযোগিতায় বেসরকারী উন্নয়ন সংস্থা এসএআরপিভি গত ২০২০ ইংরেজী থেকে থেকে পেকুয়া উপজেলার সাত ইউনিয়নে মা ও শিশুর পুষ্টি পরিস্থিতির উন্নয়ন কার্যক্রম পরিচালনা করে আসছে। তারই ধারাবাহিক গতকাল ২৭ ডিসেম্বর পেকুয়া উপজেলা পরিষদ মিলনায়তনে ত্রৈমাসিক সমন্বয় সভার আয়োজন করা হয়। উক্ত সভার সভাপতিত্ব করেন পেকুয়ার সহকারী কমিশনার (ভূমি) আসিফ আল জিনাত। পবিত্র কুরআন তেলোয়াতের মাধ্যমে সভার কার্যক্রম শুরু হয়। বেসরকারী উন্নয়ন সংস্থা এসএআরপিভির টেকনিক্যাল কো-অর্ডিনেটর অনুপ চন্দ পুষ্টি পরিস্থিতির উন্নয়ন নিয়ে পেকুয়া উপজেলায় সামগ্রিক কাজের বর্ণনা দেন। কর্মসূচী সমন্বয়ক মাহমুদ ইমরান আরও বিশদভাবে কার্যক্রম সভায় উপস্থাপন করেন এবং অতিথিদের তাদের মুল্যবান মতামত প্রদানের জন্য অনুরোধ করেন।

বিশেষ অতিথি হিসেবে পেকুয়া স্বাস্থ ্যকমপ্লেক্সের মেডিকেল অফিসার তাহমিদ, পেকুয়া উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ছালামত উল্লাহ খাঁন বক্তব্য রাখেন। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পেকুয়া উপজেলা ভাইস চেয়ারম্যান (নারী) উম্মে কুলসুম মিনু। অনুষ্ঠানের সভাপতি সহকারী কমিশনার (ভূমি) আসিফ আল জিনাতের সমাপনী বক্তব্যে ও মাধ্যমে সভার সমাপ্তি হয়।

সভায় আরো উপস্থিত ছিলেন এসআরপিভির কর্মকর্তা মো: বাহাদুর, সমাজসেবা অধিদপ্তরের কর্মকর্তা, মহিলা বিষয়ক অধিদপ্তরের কর্মকর্তা, ফ্যামিলি প্লানিং এর কর্মকর্তা, ইউনিসেফ, কেয়ার বাংলাদেশ, একলাব, হোপ ফাউন্ডেশনসহ বিভিন্ন এনজিও প্রতিনিধি বৃন্দ, এসএআরপিভিএর অফিস এবং মাঠ পর্যায়ের কর্মকর্তাবৃন্দ।

পাঠকের মতামত: